খুলনা, বাংলাদেশ | ৭ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ২১ মে, ২০২৪

Breaking News

  উল্লেখযোগ্য সহিংসতা হয়নি, ভোট পড়েছে ৩০ শতাংশের বেশি : সিইসি
  ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির মৃত্যুতে বাংলাদেশে একদিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা
  দুদিনের সফরে ঢাকায় পৌঁছেছেন অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী পেনি ওং

জন্মদিনে ম্যাচ মানেই হাসবে না রোহিতের ব্যাট!

ক্রীড়া প্রতিবেদক

ক্রিকেট ক্যারিয়ারের প্রায় বিদায়লগ্নে আছেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। তবে ব্যাটিংয়ে এখনও তিনি সেই ছাপ পড়তে দেননি। যদিও চলতি আইপিএলটা ভালো-মন্দের মিশেলে কাটাচ্ছেন ডানহাতি এই ব্যাটার। বিশেষত জন্মদিনে ম্যাচ মানেই যেন, আলো জ্বলবে না রোহিতের ব্যাটে! এমন দিনে আইপিএলের ম্যাচ খেলতে নামার পর পাঁচ আসরেই ব্যর্থ ছিলেন এই মুম্বাই ইন্ডিয়ান্স তারকা। গতকাল (মঙ্গলবার) নিজের ৩৭ জন্মদিনেও ফেরেন মাত্র ৪ রানে।

রোহিতের জন্মদিনে তাকে নেতৃত্বে রেখে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। পরে রাতে তিনি খেলতে নেমেছিলেন প্রতিপক্ষ লখনৌ সুপার জায়ান্টসের ঘরের মাঠ একানা স্টেডিয়ামে। তবে ভক্ত–সমর্থকদের ভালোবাসা দেখে বোঝার উপায় নেই যে এটি মুম্বাইয়ের ওয়ানখেড়ে নয়। ব্যানার–ফেস্টুন নিয়ে প্রিয় তারকাকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন তারা।

লখনৌর বিপক্ষে খেলতে নেমে গতকাল ৫ বল খেলেছেন রোহিত। মহসিন খানের বলে ক্যাচ তোলার আগে তার ব্যাটে এসেছে কেবল ৪ রান। অফ স্টাম্পের বাইরের বল কভার ড্রাইভ করতে চেয়েছিলেন এই হার্ডহিটার, তবে মার্কাস স্টয়নিসের হাতে সেটি ধরা পড়ে যায়। নিজের জন্মদিনে প্রত্যাশার চাপ তো ছিলই, যা রোহিত পূরণ করতে পারেননি। তার দলও ব্যর্থ হয়েছে। ১৪৪ রানে থেমে যায় মুম্বাইয়ের ইনিংস। যা স্টয়নিসের ফিফটিতে ৪ বল এবং ৪ উইকেট হাতে রেখেই টপকে যায় লোকেশ রাহুলের লখনৌ।

কেবল এই জন্মদিনেই নয়, এর আগের আরও চার আইপিএল আসরে একইভাবে তিক্ত অভিজ্ঞতার শিকার হয়েছেন রোহিত। ইএসপিএন ক্রিকইনফো তার পাঁচ আইপিএলে জন্মদিনের পারফরম্যান্স গ্রাফ হাজির করেছে। সেখানে দেখা যায়— ২০০৯ আইপিএলে দিল্লির বিপক্ষে ১৭ রান (২০ বল) করেছিলেন তৎকালীন এই মুম্বাই অধিনায়ক। এ তো কিছুটা মানা যায়, পরের চার জন্মদিনে রোহিত দুই অঙ্কের ঘরও ছুঁতে পারেননি। ২০১৪–এ হায়দরাবাদের বিপক্ষে ১ (৫ বল), ২০২২–এ রাজস্থানের বিপক্ষে ২ (৫ বল), ২০২৩–এ রাজস্থানের বিপক্ষে ৩ রান (৫ বল) করেছিলেন।

সবমিলিয়ে বিশ্বকাপ দল ঘোষণার সঙ্গে নিজের জন্মদিনের বদৌলতে স্মরণীয় দিন হতে পারতো রোহিতের। কিন্তু আগের চারটি তিক্ত অভিজ্ঞতাই যেন তিনি গতকাল পুনরাবৃত্তি করেছেন। মাঠের স্মৃতি স্মরণ করলে হয়তো তিনি এমন জন্মদিন ভুলে যেতে চাইবেন। তবে রোহিত এবং ভারতীয়দের আসল মনোযোগ আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে। যেখানে ব্যাটার এবং অধিনায়ক রোহিতকে যে পুরোদমে আগ্রাসী মেজাজেই দর্শকরা পেতে চায়।

আগামী ১ জুন ওয়েস্ট ইন্ডিজ এবং যুক্তরাষ্ট্রে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ আসর। ভারতের বিশ্বকাপ অভিযান শুরু হবে আগামী ৫ জুন, প্রতিপক্ষ চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তান।

খুলনা গেজেট/এএজে




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!